লিওনেল মেসি যাওয়ার পর চ্যাম্পিয়নস লিগের প্রথম ম্যাচ খেলতে নেমে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছে বার্সেলোনা। গোল তো দূরের কথা, গোটা ম্যাচে বায়ার্নের গোলপোস্ট বরাবর একটা শটও মারতে পারেনি দলটা। চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে কখনো হার ছিল না বার্সার, সে রেকর্ডটাও আর রইল না। ন্যু ক্যাম্পে মঙ্গলবার দিবাগত রাতে ‘ই’ গ্রুপের ম্যাচে জার্মান চ্যাম্পিয়নদের হয়ে জোড়া গোল করেন রবার্ট লেভানডভস্কি। বাকি গোলটি আসে থমাস মুলারের পা থেকে।

শেষে বার্সা কোচ রোনাল্ড কোম্যান বলেন, ‘অবশ্যই আমাদের আরও ভালো পারফর্ম করতে হতো। কিন্তু দল হিসেবে তাদের গুণমানের সঙ্গে পার্থক্য ছিল। বেঞ্চেও অনেক তফাৎ ছিল। সম্ভাবনাময়ী অনেক খেলোয়াড় আমাদের আছে। কিন্তু এখন আমাদের প্রয়োজন ইনজুরি থেকে খেলোয়াড়দের ফিরে আসা। ভালো শুরু করেছিলাম আমরা। কিন্তু ফরোয়ার্ড পাওয়া নিয়ে সমস্যা ছিল।

প্রথম গোলটি ছিল দুর্ভাগ্যজনক এবং তাদের দ্বিতীয় গোল হওয়ার পর খুব কঠিন হয়ে পড়ল সবকিছু। এখন তারাই আমাদের চেয়ে ভালো দল।’ তিনি আরো বলেন, ‘আমরা কোথায় আছি সেটা বোঝা গেল। জর্ডি আলবা গত রাতে অসুস্থ থেকেও খেলেছে। এটা ছিল লুক ডি ইয়ংয়ের প্রথম ম্যাচ। আলবা ক্লান্ত ছিল এবং আমরা তাকে পুরো ম্যাচে খেলানোর ঝুঁকি নিতে চাইনি।’